রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:০৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশালে মহিলা ওয়ার্ড কাউন্সিলরকে লাঞ্চিত করার অভিযোগ

বরিশালে মহিলা ওয়ার্ড কাউন্সিলরকে লাঞ্চিত করার অভিযোগ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ বরিশাল নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তার সমর্থকদের বিরুদ্ধে নগরীর ২৪, ২৫ ও ২৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলরকে লাঞ্চিত ও মারধর করার অভিযোগ পাওয়া গেছে।

আজ বুধবার বিকেলে নগরীর এ ওয়াহেদ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ২৫ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণকালে জনস্মুখে এ ঘটনা ঘটেছে বলে দাবী সেলিনা বেগম নামের ওই মহিলা ওয়ার্ড কাউন্সিলরের।

তিনি বলেন, তার নির্বাচনী এলাকার ভোটারদের সুবিধার্থে তিনি সেখানে তাদের সহযোগীতা করছিলেন। এমন সময় মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল¬া তাকে স্মার্ট কার্ড বিতরণ কক্ষ থেকে টেনে হিচরে মাঠে নিয়ে আসেন। এসময় তার সমার্থক ও ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের প্রচার সম্পাদক সোহেল মোল¬া তাকে কিল-ঘুসি মারে। গালাগালিসহ নাশকতা মামলা দেয়ার হুমকী দেয়। রিতিমত জনস্মুখে তাকে লাঞ্চিত করা হয় বলে তিনি দাবী করেন।

ঘটনাস্থলে উপস্থিত ওই ওয়ার্ডে কাউন্সিলর ও নগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. জিয়াউদ্দিন শিকদার জানান, একজন ওয়ার্ড কাউন্সিলর হিসেবে সেলিনা তার নির্বাচনী এলাকার ভোটারদের সহযোগীতা করতেই পারে। সেখানে তাকে বাধা দেওয়া কিংবা মারধর করা ঠিক নয়। ঘটনা সময় তিনি সেখানে উপস্থিত ছিলেন না। তবে লাঞ্চিত হওয়ার বিষয়টি শুনেছেন।

এদিকে অভিযুক্ত মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির মোল¬া জানান, এর আগে ২৪ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হয়। ওই মহিলা সেখানে নিয়োমভঙ্গ করে আনসার বাহিনীর সাথে খারাব আচারণ করেছিলো। ঠিক এমনি ভাবে ২৫ নং ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণকালে এমননি ব্যবহার করছিলেন। সে অন্যায় ভাবে ভোটারদের লাইন ভেঙ্গে ভিন্ন লাইন দেয়ার চেস্টা করছিলেন। এসময় সেখানে দায়িত্বে থাকা আনসার সদস্য কাশেম মিয়া ও অনিমা রানীর সাথে খারাব আচারণ করেন। এসময় সেখানে জনগন তার উপর ক্ষিপ্ত হয়। জনরোষ থেকে তাকে মুক্ত করতে সেখান থেকে সড়িয়ে দেয়া হয়েছে মাত্র। কিন্তু লাঞ্চিত কিংবা মারধরের কোন ঘটনা ঘটেনি।

অপরদিকে এ ঘটনায় সেখানে উত্তেজনা বিরাজ করলে কোতয়ালী থানা পুলিশ পরিস্থিতি শান্ত করে। ঘটনাস্থনে আসা কোতয়ালী থানার এসআই সমিরণ মন্ডল জানান, বিষয়টি নিয়ে বেশ কিছুক্ষণ ওইখানে উত্তেজনা বিরজ করেছিলো। পুলিশ পরিস্থিতি শান্ত করেছে। তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে পরস্পর বিরোধী মন্তব্য পাওয়া গেছে।

ওই কেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাচন অফিসের কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, শুনেছি মহিলা ওয়ার্ড কাউন্সিলরকে কক্ষ থেকে বের করে দেয়া হয়েছে। তবে লাঞ্চিত করার বিষয়টি আমার জানা নেই। তবে স্মার্ট কার্ড বিতরণের সকল দায় দায়িত্ব নির্বাচন অফিসের। সেখানে স্থানীয় কাউন্সিলরদের কোন দায়িত্ব থাকে না। কোন কাউন্সিলর সহযোগীতার নামে নিয়োম ভঙ্গ করলে তা অন্যায় হবে।

উলে¬খ্য অভিযোগকারী ২৪, ২৫ ও ২৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর সেলিনা বেগম মহানগর মহিলা দলের নেত্রী ও ২৪ নং ওয়ার্ড মহিলা দলের সভানেত্রী।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net